March 22, 2023, 1:33 pm

উপজেলা খাদ্য নিয়ন্ত্রণ কর্মকর্তা শামসুদ্দিনের বিরুদ্ধে ঘুষ গ্রহণের অভিযোগ

কলিহাসান,দুর্গাপুর (নেত্রকোনা) প্রতিনিধি: নেত্রকোনার দুর্গাপুরে খাদ্য বান্ধব কর্মসূচীর চাল বরাদ্দের ডিও ছাড় দিতে ডিলারদের কাছে থেকে ঘুষ গ্রহণ ও অফিস কক্ষের চেয়ারে বসে ধূমপান করার অভিযোগ উঠেছে উপজেলার খাদ্য নিয়ন্ত্রণ কর্মকর্তা এ.কে.এম শামসুউদ্দিনের বিরুদ্ধে। ঘুষ বাণিজ্যের কারনে চাল তুলতে হিমশিম খাচ্ছে ডিলার মালিকগণ। বুধবার(২২ ফেবু্রয়ারি) দুপুরে ঘুষ বাণিজ্যের বিষয়ে সরেজমিন ঘুরে অভিযুক্ত কর্মকতার্র কাছে জানতে চাইলে তিনি অস্বীকার করেণ এবং নিজ চেয়ারে বসে ধূমপান করছেন এমন একটি দৃশ্য দেখা গেছে।

খোঁজ নিয়ে জানা যায়, উপজেলার ৭টি ইউনিয়নের প্রতি ইউপিতে ২জন করে খাদ্য বান্ধব কর্মসূচীর চাল বিতরণের জন্য ১৪জন ডিলার নিয়োগ করে সংশ্লিষ্ট কতর্ৃপক্ষ। ওই ডিলাররা ৩০ কেজি চাল করে জনপ্রতি বছরে ৫কিস্তিতে ৭হাজার ১শ ৫৭জন উপকারভোগী খাদ্য বান্ধব কর্মসূচীর চাল পাবে বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে।

অনুসন্ধানে জানা যায়,৬ মাস পূর্বে দুগার্পুর উপজেলা খাদ্য নিয়ন্ত্রক কর্মকতার্ হিসেবে যোগদান করেন তিনি। এরপর থেকেই নানা অনিয়মে জড়িয়ে পড়েন। ২০২২-২৩ অর্থ বছরে উপজেলা খাদ্য গুদামে ৮শ ৯৯ টন ধান ক্রয় করার লক্ষ্যমাত্রা নিধার্রণ করা কথা থাকলেও ১কেজি ধান গুদামজাত করতে পারেননি এ কর্মকতার্। এ বছর ৪৫ টন চাল কিনতে পেরেছেন বলে জানান। ঘুষ গ্রহণের অভিযোগটি ডিলার ব্যবসায়ীরা তদন্ত করে আইনগত ব্যবস্থা গ্রহণের দাবি জানিয়েছেন।

নাম প্রকাশে অনিচ্ছুক এক ডিলার বলেন, খাদ্য বান্ধব কর্মসূচী ডিও নিতে ১হাজার টাকা ঘুষ দিতে হয়েছে। ডিলার নিয়ে বিপাকে আছি। কয় টাকা লাভ হবে। এভাবে হয়রানী বন্ধ ও প্রতিকার চান ওই ডিলার ব্যবসায়ী।

ঘুষ গ্রহণের অভিযোগ ওঠা উপজেলা খাদ্য নিয়ন্ত্রণ কর্মকর্তা এ.কে.এম শামসুউদ্দিন বলেন, আমি কোন ডিলারদের কাছ থেকে কোন ঘুষ নেইনি। একজন ডিলার তাঁর বরাদ্দে তালিকা অন্র্Íভূক্তি কম বিধায় আমাকে দোষারুপ করছেন। তালিকা প্রনয়ণ এখন অনলাইনে হয়। আমার এখানে করার কিছু আছে। অফিসে বসে ধূমপান করার বিষয়ে তিনি বলেন, আমার চাকরি আর দশ মাস আছে। মুরুব্বি মানুষ হিসেবে এটা ভুল হয়ে গেছে।

নেত্রকোনা জেলা খাদ্য নিয়ন্ত্রকের অতিরিক্ত দায়িত্বে থাকা ইকবাল বাহার অভিযোগের বিষয়ে জানতে চাইলে তিনি বলেন,অফিস কক্ষে তিনি কোনভাবেই ধূমপান করতে পারেন না,এটি মারাত্বক অন্যায়। উর্দ্ধতন কর্তৃপক্ষের সাথে কথা বলে এ বিষয়ে অভিযুক্ত খাদ্য নিয়ন্ত্রক কর্মকতার্র বিষয়ে ব্যবস্থা গ্রহণ করা হবে।

নিউজটি শেয়ার করুন


© All rights reserved © seradesh.com
Design, Developed & Hosted BY ALL IT BD