September 27, 2022, 11:24 am

নওগাঁয় বেশি মূল্যে সার বিক্রির অপরাধে জরিমানা

নওগাঁয় ৭শ ৫০টাকা প্রতি বস্তা মূল্যের এমওপি “পটাশ” সার ১৫শ’ টাকায় চড়ামূল্যে বিক্রির অপরাধে ৩০হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে। এছাড়া মহাদেবপুর উপজেলার এক সার ডিলার নওগাঁ সদর উপজেলায় সার এর গোডাইন রাখার অপরাধে ৩০হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে। গত মঙ্গলবার অভিযান পরিচালনা ও জরিমানা করেন, জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর নওগাঁ জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মোঃ শামিম হোসেন।

সত্যতা নিশ্চিত করে অভিযানিক কর্মকর্তা মোঃ শামিম হোসেন জানান, নওগাঁ জেলা প্রশাসক মহোদয়ের নির্দেশনায় ও পোরশা উপজেলা নির্বাহী অফিসারের সহযোগিতায় নওগাঁ জেলার পোরশা উপজেলার সরাইগাছি ও শিশা বাজারে বাজার তদারকি অভিযান পরিচালনা করা হয়।

অভিযানকালে শিশা বাজারে অবস্থিত হাজী ট্রেডিং কর্পোরেশন স্বত্বাধিকারী মোঃ নাজমুল আলম, ৭শ’ ৫০ টাকা মূল্যের প্রত বস্তা এমওপি পটাশ সার ১৫শ’ টাকায় বিক্রয় করার মুহূর্তে হাতেনাতে ধরা পড়ায় ৩০ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়া লতিফ ট্রেডার্স, সত্ত্বাধিকারী আব্দুল মতিন টিএসপি সারের মূল্য একশত টাকা বেশি নেওয়ায় ১০ হাজার টাকা জরিমানা এবং সরাইগাছিতে অবস্থিত আল মদিনা ল্যাব অ্যান্ড হসপিটাল ক্লিনিক এ লাইসেন্স বিহীন ব্যবসা পরিচালনা করায় ১০হাজার টাকা জরিমানা আরোপ ও আদায় করা হয় এবং উক্ত ক্লিনিকের কার্যক্রম লাইসেন্স না পাওয়া পর্যন্ত স্থগিতের আদেশ দেওয়া হয়। অভিযানকালে উপস্থিত থেকে সহযোগীতা করেন, পোরশা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিক্যাল অফিসার ডাঃ সালাহউদ্দীন রশীদ, নিরাপদ খাদ্য পরিদর্শক আবু বকর সিদ্দিক এবং পোরশা থানা পুলিশের একটি টিম।

অপরদিকে গত সোমবার (২৯আগষ্ট) বাজার তদারকি অভিযান পরিচালনাকালে, সার ডিলারের লাইসেন্স মহাদেবপুর হলেও সারের গোডাউন নওগাঁ জেলা সদর উপজেলায় রাখায় এক সার ডিলারের ৩০হাজার টাকা জরিমানা করা হয়।

নওগাঁ প্রতিনিধি

নিউজটি শেয়ার করুন


© All rights reserved © seradesh.com
Design, Developed & Hosted BY ALL IT BD