September 24, 2022, 5:49 pm

শিক্ষকের বিরুদ্ধে কটূক্তি ও  ইভটিজিংয়ের অভিযোগ 

নেত্রকোনার মদনে শিক্ষকের কাছে প্রাইভেট না পড়ায় শ্রেণীকক্ষে বই না আনার অজুহাতে ছাত্রীদের ইভটিজিং করার অভিযোগ উঠেছে বিদ্যালয়ের ইংরেজী শিক্ষক নুরুল আমিন আজাদের বিরুদ্ধে। মঙ্গলবার উপজেলার জাহাঙ্গীরপুর টি আমিন পাইলট সরকারি উচ্চ বিদ্যালয়ে এ ঘটনা ঘটে। ওই দিন ভোক্তভোগী এক ছাত্রীর বাবা বিদ্যালয়ের প্রধান শিক্ষকের কাছে একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন। 
অভিযোগ সূত্রে জানা যায়, ইংরেজী শিক্ষক নুরুল আমিন আজাদের কাছে প্রাইভেট না পড়ায় তিনি শ্রেণী কক্ষে ছাত্রীদের শ্রেণী কক্ষে বই না নিয়ে আসার অজুহাতে ছাত্রীদের বিভিন্ন কটুক্তিমূলক ও ইভটিজিং মূলক কথা বলেন। ফলে শিক্ষার্থীরা লজ্জায় মানসিক ভাবে ভেঙে পড়েছে।
অভিযুক্ত শিক্ষক জানান, আমাদের বিষয়টি একটি ভুল বোঝা বুঝি হয়েছিল। বিষয়টি ইজ্জত সম্মানের ব্যাপার হওয়ায় স্থানীয় ভাবে মিমাংশা করেছি।
ঘটনার সত্যতা স্বীকার করে বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মোঃ আব্দুর রউফ জানান, বিদ্যালয়ের শিক্ষার্থীরা আন্দোলন করার চেষ্টা করছে। আমি তাদেরকে শান্ত রেখেছি।
একাডেমিক সুপার ভাইজার জোসনা বেগম জানান, ছাত্রীদেরকে ইভটিজিং করার বিষয়টি আমি মৌখিক ভাবে শুনেছি। তবে কোন লিখিত অভিযোগ পাই নি।
উপজেলা নির্বাহী অফিসার এ কে এম লুৎফর রহমান জানান, প্রধান শিক্ষককে দায়িত্ব দিয়েছি  বিষয়টি খতিয়ে দেখার জন্য। ঘটনার সততা প্রমাণ হলে সেই শিক্ষকের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।
মদন (নেত্রকোনা) প্রতিনিধি

নিউজটি শেয়ার করুন


© All rights reserved © seradesh.com
Design, Developed & Hosted BY ALL IT BD