September 24, 2022, 5:41 pm

ইসলাম ধর্ম অবমাননার প্রতিবাদে শ্রীমঙ্গলে বিক্ষোভ সমাবেশ

 

‘শান্তির ধর্ম ইসলামের জুম্মার নামাজ, মুসুল্লী আযান ও ইমামদের নিয়ে কুটুক্তি’ করার অভিযোগে রাস্ট্র সংস্কার আন্দোলনের কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য প্রীতম দাশ কে গ্রেফতার ও শাস্তির দাবিতে শ্রীমঙ্গলে বিক্ষোভ সমাবেশ হয়েছে।

 

বুধবার (৩১ আগস্ট) ‘শ্রীমঙ্গলের ধর্মপ্রাণ মুসলিম জনতা’র ব্যানারে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়। বাদ আসর স্থানীয় কেন্দ্রীয় জামে মসজিদ থেকে মুসুল্লিরা মিছিল নিয়ে চৌমহনা চত্বরে এসে সমাবশ করে। এতে সভাপতিত্ব করেন লতিফিয়া ক্বারী সোসাইটির সভাপতি মাও: আকলিছুর রহমান। বক্তব্য রাখেন ইকরামুল মুসলিমিন ফাউন্ডেশন শ্রীমঙ্গলের সভাপতি মাও: এম এ রহীম নোমানী, মাও: রাশেদ আলী, ডা: এম এ আজিজ, আবু মুসা প্রমুখ।

বক্তারা বলেন, রাস্ট্র সংস্কার আন্দোলনের কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য প্রীতম দাশ সম্প্রতি সামাজিক যোগাযোগ মাধ্যম তার ফেসবুক আইডি থেকে শান্তির ধর্ম ইসলামের জুম্মার নামাজ, মসুল্লি, আযান ও ইমামদের নিয়ে কটুক্তি করেন। যা ধর্মপ্রাণ মসুল্লীদের ধর্মীয় অনুভুতিতে আঘাত দেয়া হয়েছে। বক্তারা আগামী শুক্রবার জুমার নামাজের পূর্বেই ইসলাম বিদ্বেষী প্রীতম দাশকে গ্রেফতারে প্রশাসনের প্রতি দাবী জানিয়ে বলেন, অন্যথায় আগামী বাদ জুমা শেষে শ্রীমঙ্গলে আবারো বিক্ষোভ সমাবেশের ডাক দেয়া হবে।

জানতে চাইলে শ্রীমঙ্গল থানার ওসি (তদন্ত) হুমায়ুন কবির বলেন, জনৈক প্রীতম দাশের বিরুদ্ধে ইসলাম ধর্ম অবমাননার বিষয়ে একটি লিখিত অভিযোগ পেয়েছি- এ ব্যাপারে উর্দ্ধতন কর্তৃপক্ষের সাথে আলোচনা করে পরবর্তি আইনগত পদক্ষেপ নেয়া হবে। শ্রীমঙ্গল উপজেলা নির্বাহী অফিসার আলী রাজি মাহমুদ মিঠুন বলেন, সামাজিক যোগাযোগ মাধ্যমে উষ্কানিমূলক বক্তব্য প্রচার করে কেউ আইন শৃংখলা পরিস্থিতি অবনতির চেষ্টা করলে কোন ছাড় দেয়া হবে না।

 

শ্রীমঙ্গল (মৌলভীবাজার) প্রতিনিধি

নিউজটি শেয়ার করুন


© All rights reserved © seradesh.com
Design, Developed & Hosted BY ALL IT BD