September 27, 2022, 10:42 am

রানীশংকৈলে বিশেষ ও এম এস এর শুভ উদ্বোধন

ঠাকুরগাঁয়ের রানীশংকৈল উপজেলা খাদ‍্য অধিদপ্তরের পরিচালনায় ১ই সেপ্টেম্বর/২২ইং সকাল ১০ টায় বিশেষ ওএম এস এর পৌর শহরের ৬ টি ডিলার পয়েন্টে ৩০টাকা কেজি দরে খোলা বাজারে মাথাপিছু সর্বচ্চ ৫কেজি করে চাল বিক্রয়ের শুভ উদ্বোধন করা হয়।

এর শুভ উদ্ভোধন করেন,উপজেলা চেয়ারম‍্যান শাহরিয়ার আজম মুন্না।এসময় উপস্হিত ছিলেন,সহকারী কমিশনার (ভুমি) ঈন্দ্রোজিৎ সাহা,উপজেলা আঃলীগ সভাপতি সইদুল হক,টিসিএফ ইশকে আব্দুল্লাহ,উপজেলা ফুড ইন্সপেক্টর নবাব আলী,এলএসডি কর্মকর্তা সাইফুল ইসলাম সহ অন‍্যান‍্য নেতৃবিন্দ।

সরকার এই দুঃসময়ে বাজারে যখন চালের বাজার সাধারন মানুষের ক্রয়ক্ষমতার বাইরে ঠিক এ সময়ে সল্পমুল‍্যে বিশেষ ওএমএস এর এ উপজেলার পৌর শহরে মোট ৬জন ডিলার নিয়োগ দিয়ে ৬টি পয়েন্টে যথাক্রমে,শিবদিঘী পৌর মার্কেটে ইসমাইল ডিলার,কলেজ হাটে মকসেদ আলী,বন্দর গুদরি বাজার সামশুল হক,রংপুরিয়া মার্কেটে ইয়াকুব আলী,পলাশ মার্কেটে নুরআলম,প্রগতি ক্লাবের সামনে শাহআলম কে ডিলার নিয়োগ দিয়ে ৩০টাকা কেজিতে নিম্ন আয়ের লোকজনদের নিকট মাথাপিছু সর্বচ্চ-৫কেজি করে চাউল বিক্রয়ের কার্যক্রম শুরু করেছে।

জানা যায়,প্রত‍্যেক ডিলারকে শুক্র ও শনিবার বাদে অন‍্যান‍্য দিনগুলোতে প্রত‍্যেহ ১টন করে চাল বিক্রির বরাদ্দের ডিও দেওয়া হয়।

এদিকে সুত্র জানায়,প্রতিদিন প্রতি ডিলারকে ১ টন করে ডিও এর চাল বরাদ্দ দেওয়ায় শিবদিঘী পৌর মার্কেট ওএমএস ইসমাইল ডিলারের কাছে বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টায় তার পয়েন্টে এসে জানাযায় বিক্রি কার্যক্রম এক ঘন্টায় শেষ।
কিন্তু তার পয়েন্টে আগামী রবিবারের ডিওএর বরাদ্দের ১টন চাউল আগম উত্তোলন করে রাখা হয়েছে তা আগামী রবিবার বিক্রির জন‍্য।

এলাকার সাধারন ভোক্তারা বলেন একটন চাউলে কি হবে?সরকারের প্রতি দৃষ্টি আকর্ষন করে বলেন আরো একটু বরাদ্দ বাড়ালে ভাল হয়।

বৃহস্পতিবার সাড়ে ১১টার পরে অনেক লোকজনকে খালি ব‍্যাগ নিয়ে ঘুরে যেতে দেখা গেছে। সরকারী নীতিমালানুযায়ী ওএমএস ডিলার পয়েন্ট গুলো সকাল থেকে বিকেল-৫টা পর্যন্ত খোলা থাকার কথা বলা হয়েছে।

 

রানীশংকৈল (ঠাকুরগাঁও) প্রতিনিধি

নিউজটি শেয়ার করুন


© All rights reserved © seradesh.com
Design, Developed & Hosted BY ALL IT BD