September 25, 2022, 2:34 am

“সামাজিক ফান্ড ফুলবাড়ী,এক বছরে ৪৭ জনকে সহায়তা প্রদান

দিনাজপুরের ফুলবাড়ীতে নানা আয়োজনের মধ্যদিয়ে সেবামূলক সংগঠন “সামাজিক ফান্ড ফুলবাড়ী’র প্রথম প্রতিষ্ঠা বার্ষিকী পালন।

 

জানা গেছে,ফুলবাড়ী উপজেলার সেবামূলক একটি সংগঠন “সামাজিক ফান্ড ফুলবাড়ী”। ২০২১ সালের ১লা সেপ্টেম্বর, ২০০৩ সালের এসএসসি ব্যাচের শিক্ষার্থী বন্ধুদের সমন্বয়ে গঠিত হয় সামাজিক ফান্ড ফুলবাড়ী নামে এই সেবামূলক সংগঠনটি। সংগঠনটির বন্ধুদের সঞ্চিত অর্থে শিক্ষা,চিকিৎসা ও সেবা তিনটি বিষয় নিয়ে এক বছর ধরে এলাকার দুস্থ্য শিক্ষার্থী ও রোগীদের আর্থিক সহায়তা কার্যক্রম পরিচালনা করে আসছেন।

সংগঠনটির এক বছর পুর্ণ হওয়ায়,গতকাল শুক্রবার পৌর শহরের সুজাপুর মডেল সরকারী উচ্চ বিদ্যালয় সভা কক্ষে নানা আয়োজনের মধ্য দিয়ে প্রথম প্রতিষ্ঠা বার্ষিকী পালন করা হয়।

এ উপলক্ষে সেখানে সকাল ১১টায় সামাজিক ফান্ড ফুলবাড়ীর অন্যতম সদস্য শিক্ষিকা শামিমা সুমি’র সঞ্চালনায় এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। শুরুতেই পবিত্র কোরআন তেলোয়াত করেন সংগঠনের সদস্য হুমায়ুন কবির।

সভা শেষে একজন দরিদ্র অসহায় রোগী এবং একজন দরিদ্র শিক্ষার্থীকে নগদ আর্থিক সহায়তা ও একজন প্রতিবন্ধি মহিলাকে হুইল চেয়ার প্রদান করা হয়। পরে সেখানে কেক কেটে প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন করা হয়। অপরদিকে সামাজিক ফান্ড ফুলবাড়ী’র সেবামুলক কার্যক্রমে খুশি হয়ে তাদের উৎসাহিত করতে স্থানীয় হৃদয় সংঘ ক্লাবের পক্ষ থেকে সংর্বর্ধনা জানান, ক্লাবের উপদেষ্টা মন্ডলির সদস্য আবুল কালাম ও হাসান আলী।

অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথি হিসেব উপস্থিত ছিলেন,সুজাপুর মডেল সরকারী উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন প্রধান শিক্ষক অবিনাশ চন্দ্র রায়,প্রবিণ শিক্ষক আব্দুল কুদ্দুস আকন্দ,দৌলতপুর ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আব্দুস সালাম প্রামানিক। এ সময় সামাজিক ফান্ড ফুলবাড়ীর অন্যতম সদস্য ডা.ইসরাত জাহান সোহাগী,শিক্ষক জহুরুল হক,প্রভাষক পিএম লেলিন আজাদ,ব্যবসায়ী রুবেল হোসেন,ব্যবসায়ী সাদরুল ইসলাম শিমু সহ সংগঠনের অন্যন্য সদস্যরা উপস্থিত ছিলেন।

সভায় সংগঠনের সদস্যরা জানান,সামাজিক ফান্ড ফুলবাড়ী নামের এই সংগঠনটি একটি সেবামূলক স্বেচ্ছাসেবী সংগঠন। এটি ২০০৩ সালের এসএসসি ব্যাচের বন্ধুদের সমন্বয়ে ২০২১ সালের ১লা সেপ্টেম্বর ১৩জন বন্ধুদের নিয়ে সংগঠনটি গঠন করা হয়। বর্তমানে সংগঠনের সদস্য সংখ্যা ৩১জন। এই সংগঠনের বন্ধুরা দেশের বিভিন্ন স্থানে কর্মরত থেকে সকলে মিলে ‘সামাজিক ফান্ড ফুলবাড়ী’ নামের এই সংগঠনের ফান্ডে-অর্থ জমা করে,সেই অর্থ দিয়ে এলাকায় সামাজিক কার্যক্রম পরিচালনা করে আসছেন। যা এক বছরে এলাকার ৪৭ জনকে এই সহায়তা প্রদান করা হয়েছে। সেই লক্ষ্য ও উদ্দেশ্যকে সামনে রেখেই সংগঠনের সামর্থ অনুযায়ী এলাকার দুস্থ্য শিক্ষার্থী ও রোগীদের আর্থিক সহায়তা প্রদান করে আসছেন তারা। আগামীতেও এই সহায়তা কার্যক্রম অব্যাহত থাকবে বলে তারা জানান।

মেহেদী হাসান,ফুলবাড়ী (দিনাজপুর)

নিউজটি শেয়ার করুন


© All rights reserved © seradesh.com
Design, Developed & Hosted BY ALL IT BD