September 27, 2022, 10:49 am

নওগাঁয় দুই ডিলারের গোডাউন থেকে ৭৩৩৬ বস্তা সার উদ্ধার

নওগাঁর পোরশা উপজেলার শিশা বাজারে দুই ডিলারের গোডাউন থেকে অবৈধভাবে মজুত করা ৬৭৮৮ বস্তা ডিএপি ও ৫৪৮ বস্তা এমওপি সার উদ্ধার করা হয়েছে। এসময় দুই অসাধু ডিলারকে ৮০হাজার টাকা জরিমানা করা হয়। শুক্রবার বিকেলে জাতীয় নিরাপত্তা গোয়েন্দা (এনএসআই) সংস্থার তথ্যের ভিত্তিতে পোরশা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) জাকির হোসেন এ অভিযান পরিচালনা করেন।

এনএসআই নওগাঁ কার্যালয়ের সূত্রে জানা যায়, অধিক মুনাফার আশায় পোরশার শিশা বাজারে মার্কেনটাইল ব্যাংক সংলগ্ন নিচতলায় সার ডিলার বিকাশ সাহার গোডাউনে ৫৯০৬ বস্তা ডিএপি সার ও ৩৪৭বস্তা এমওপি সার মজুত করা আছে। এমন গোপনে সংবাদের ভিত্তিতে পোরশা উপজেলা নির্বাহী কর্মকর্তা জাকির হোসেনকে জানানো হয়। এরই প্রেক্ষিতে শুক্রবার বিকেল ৪টার দিকে উপজেলা নির্বাহী কর্মকর্তা ওই গোডাউনে অভিযান চালিয়ে সারগুলো জব্দ করেন। অবৈধভাবে সার মজুদ রাখার অপরাধে তাকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

এছাড়াও একই বাজারে সার ডিলার নাজমুল আলমের গোডাউন থেকে ৮৮২ বস্তা ডিএপি ও ২০১বস্তা এমওপি সার মজুদের দায়ে তাকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়।

উপজেলা কৃষি কর্মকর্তা সঞ্জয় কুমার সরকার বলেন, সারগুলো উদ্ধারের পর জব্দ করে রাখা হয়েছে। উপজেলা নিবার্হী অফিসারের নির্দেশ মোতাবেক শনিবার কৃষকদের মাঝে সরকার নির্ধারিত দামে বিক্রিয় করা হবে।

পোরশা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) জাকির হোসেন বলেন, দুই ডিলারের গোডাউন থেকে ৬৭৮৮ বস্তা ডিএপি ও ৫৪৮ বস্তা এমওপি উদ্ধার করা হয়েছে। উদ্ধারের পর সারগুলো জব্দ করে রাখা হয়েছে। শনিবার উপজেলা কৃষি অফিসের মাধ্যমে প্রকৃত কৃষকদের মাঝে সরকারি দামে বিক্রয় করা হবে।

নওগাঁ প্রতিনিধি

নিউজটি শেয়ার করুন


© All rights reserved © seradesh.com
Design, Developed & Hosted BY ALL IT BD