September 25, 2022, 2:04 am

বগুড়ায় স্কুলভিত্তিক দাবা প্রতিযোগিতা

বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে বগুড়ায় স্কুলভিত্তিক দলগত দাবা প্রতিযোগিতা ‘মার্কস অ্যাকটিভ স্কুল চেস চ্যাম্পস’র উদ্বোধন করা হয়েছে। শনিবার বিকাল সাড়ে ৩টার দিকে বাংলাদেশ দাবা ফেডারেশনের আয়োজনে এবং জেলা ক্রীড়া সংস্থা ও জেলা পুলিশের ব্যবস্থাপনায় এই স্কুল দাবা প্রতিযোগিতার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পুলিশ সুপার সুদীপ কুমার চক্রবর্ত্তী।

উদ্বোধনকালে পুলিশ সুপার বলেন, দাবা অতি প্রাচীন খেলা। এই খেলার মাধ্যমে বুদ্ধি ও মেধার বিকাশ ঘটে। বর্তমানে শিক্ষার্থীরা মোবাইল ফোনের দিকে বেশি ঝুঁকে পড়েছে। পড়াশুনার পাশাপাশি সকল শিক্ষার্থীদের দাবা খেলার চর্চা বাড়াতে হবে। আশা করছি এই আয়োজনের মাধ্যমে আমরা নতুন গ্র্যান্ডমাস্টার পাব।

এসময় আরও বক্তব্য রাখেন- বগুড়া জেলা ক্রীড়া সংস্থার অতিরিক্ত সাধারণ সম্পাদক সুলতান মাহমুদ খান রনি, জেলা ক্রীড়া কর্মকর্তা মাসুদ রানা ও দাবা ফেডারেশনের আব্দুল্লাহ আল মামুন।

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন- অতিরিক্ত পুলিশ যথাক্রমে সুপার আলী হায়দার চৌধুরী, আব্দুর রশিদ, মোতাহার হোসেন, শরাফত ইসলাম, হেলেনা আকতার, সিনিয়র সহকারী পুলিশ সুপার আহমেদ রাজিউর রহমান, জেলা শিক্ষা কর্মকর্তা হযরত আলী,মাক্স অ্যাক্টিভের মাকেটিং অফিসার নুরুল আমিন নোমান দাবা ফেডারেশনের শাহাদত হোসেন রত্নসহ বিভিন্ন স্কুলের শিক্ষকবৃন্দ।

প্রতিযোগিতায় জেলার ৩৫টি বিদ্যালয়ের ৮০টি দলের ৪৮০জন শিক্ষার্থী অংশ নিয়েছে। আগামী ৫ সেপ্টেম্বর এ প্রতিযোগিতার ফাইনাল খেলা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হবে।

মুক্তার শেখ,বগুড়া

নিউজটি শেয়ার করুন


© All rights reserved © seradesh.com
Design, Developed & Hosted BY ALL IT BD