September 24, 2022, 5:39 pm

নওগাঁয় ক্রিপ্টোকারেন্সির মাধ্যমে লেনদেনের অভিযোগে গ্রেফতার-৪

নওগাঁর ধামইরহাটে অবৈধ ক্রিপ্টোকারেন্সি লেনদেনের অভিযোগে ৪ যুবককে গ্রেফতার করেছে র‌্যাবের একটি দল। শনিবার ৩আগষ্ট গভীর রাতে উপজেলার আমাইতারা বাজার এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়। রবিবার র‌্যাব-৫ সিপিসি-৩ এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এসব তথ্য জানান।

 

তারা জানান, জয়পুরহাট র‌্যাব ক্যাম্পের কোম্পানী অধিনায়ক মেজর মোঃ মোস্তফা জামান, আর্টিলারি ও সহকারী পুলিশ সুপার মোঃ মাসুদ রানার নেতৃত্বে জেলার ধামইরহাট থানার উত্তর চকযদু গ্রামের জাহিরুল ইসলামের ছেলে মোঃ জাকারিয়া হাসান রাজু (২৮), হাটনগর গ্রামের বেলাল হোসেনের ছেলে মোঃ আশিক আহমেদ (২০), দুর্গাপুর গ্রামের আমজাদ হোসেনের ছেলে মোঃ তৌহিদ হোসেন (৩০) এবং উত্তর দুর্গাপুর গ্রামের আব্দুস সালামের ছেলে মোঃ নুর আলম (২০)কে অনলাইনে কাজের ল্যাপটপ ও বিভিন্ন সরঞ্জামাদিসহ গ্রেফতার করা হয়।

 

র‌্যাব আরও জানায়, গ্রেফতারকৃতরা ডিজিটাল মাধ্যমে বিভিন্ন ডেটিং ওয়েবসাইট ব্যবহার করে ডিজিটাল ডিভাইসের মাধ্যমে অনলাইনে অবৈধ আর্থিক লেনদেন করে আসছিল। তারা অবৈধভাবে বিদেশীদের কাছ থেকে ডলার কিনে টাকায় রূপান্তরের পাশাপাশি কমিশন রেখে বিদেশিদের কাছে পাঠাতো।

 

এভাবে তারা অন্যান্য পেশাদার ক্রিপ্টোকারেন্সি ডিলারদের সাথে অবৈধভাবে ডলার ক্রয়-বিক্রয় এর মাধ্যমে বাংলাদেশ সরকারকে কর ফাঁকি দিয়ে অবৈধভাবে কোটি কোটি টাকা হাতিয়ে নিচ্ছে। এই বিষয়ে তাদের বিরুদ্ধে ধামইরহাট থানায় “ডিজিটাল নিরাপত্তা আইন ২০১৮ এর ৩০/৩৫ ধারায়” মামলা দায়ের করে রবিবার বিকেলে জেল হাজতে প্রেরণ করা হয়েছে।

নওগাঁ প্রতিনিধি

নিউজটি শেয়ার করুন


© All rights reserved © seradesh.com
Design, Developed & Hosted BY ALL IT BD