September 24, 2022, 5:50 pm

আদমদীঘিতে একই দিনে আওয়ামীলীগ-বিএনপির সমাবেশ 

বগুড়ার আদমদীঘি উপজেলায় একই দিনে একই এলাকায় আওয়ামীলীগ ও বিএনপি সমাবেশ করার সিদ্ধান্ত নেয়। কিন্তু পরে বিএনপি সে সীদ্ধান্ত বদলে ৫ কিলোমিটার দূরে সমাবেশটি করেন। সোমবার বেলা ১২টায় আদমদীঘি বাসস্ট্যান্ড এলাকায় আওয়ামীলীগের সমাবেশ ও বিকেল সাড়ে ৩টায় উপজেলার ছাতিয়ানগ্রাম বাজার এলাকার একটি চাতালে বিএনপির সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। পৃথক দুটি সমাবেশে হাজার হাজার নেতাকর্মীদের অংশ গ্রহন করতে দেখা গেছে। এদিকে পুলিশ বলছে একই এলাকায় পাশাপাশি দু’দল সমাবেশ করার জন্য আবেদন করলেও পরে বিএনপি নিজ থেকেই তাদের সমাবেশের স্থান পরিবর্তন করেন।

খোঁজ নিয়ে জানাগেছে, উপজেলা বাসস্ট্যান্ডের পশ্চিমে আদমদীঘি সদর ইউনিয়ন আওয়ামীলীগ শাখা কার্যালয় আর পূর্ব দিকে বিএনপির উপজেলা শাখার কার্যালয়। অফিস দু’টির দূরত্ব মাত্র ১৫০-২০০ গজের মতো। দুটি দলই সোমবার তাদের স্ব-স্ব কার্যালয়ের সামনে সমাবেশ করার সীদ্ধান্ত নিয়ে পুলিশ-প্রশাসনকে অবগত করেন। তবে পরবর্তীতে বিএনপি স্বেচ্ছায় স্থান পরিবর্তন করে সমাবেশটি সেখান থেকে ৫ কিলোমিটার দূরে ছাতিয়ানগ্রাম বাজার এলাকায় একটি চাতালে করেন। সেখানে ওই দিন বিকেল সাড়ে ৩টায় উপজেলা বিএনপির সভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান আব্দুল মহিত তালুকদারের সভাপতিত্বে ও সাধারন সম্পাদক আবু হাসানের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা ও রাজশাহী সিটি কর্পোরেশনের সাবেক মেয়র মিজানুর রহমান মিনু। বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা বিএনপির আহবায়ক ও পৌর মেয়র রেজাউল করিম বাদশা, সিনিয়র যুগ্ম আহবায়ক সাইফুল ইসলাম, যুগ্ম আহবায়ক ফজলুল বারী তালুকদার বেলাল, এমপি মোশারফ হোসেন, ভিপি সাইফুল ইসলাম, আলী আজগর তালুকদার হেনা, জয়নাল আবেদীন চান, লাভলী রহমান, এম আর ইসলাম স্বাধীন, হামিদুল হক চৌধুরী হিরুসহ স্থানিয় নেতৃবৃন্দরা।

এদিকে সারাদেশে বিএনপির নৈরাজ্য, সন্ত্রাস ও অপপ্রচারের প্রতিবাদে ওই দিন বেলা ১২ টায় আদমদীঘি উপজেলা আওয়ামীলীগ ও সকল সহযোগী সংগঠনের আয়োজনে বাসস্ট্যান্ড এলাকায় দলীয় কার্যালয়ের সামনে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়। উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব সিরাজুল ইসলাম খান রাজুর সভাপতিত্বে ও সাধারন সম্পাদক অ্যাডভোকেট শেখ কুদরত ই-এলাহী কাজলের সঞ্চালনায় সভায় বক্তব্য রাখেন জেলা আওয়ামীলীগের সদস্য আশরাফুল ইসলাম মন্টু, উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক সাজেদুল ইসলাম চম্পা, নিসরুল হামিদ ফুতু, সাংগঠনিক মোশাররফ হোসেন, সুমিনুল ইসলাম, আওয়ামীলীগ নেতা নাজিমুল হুদা খন্দকার, জাহিদুর বারীসহ আরো অনেকে।

আদমদীঘি থানার অফিসার ইনচার্জ (ওসি) রেজাউল করিম রেজা জানান, আওয়ামীলীগ ও বিএনপি দু’দলের পক্ষ থেকেই সভার জন্য আবেদন দিয়েছিল। কাউকে অনুমতি দেয়া হয়নি। আওয়ামীলীগ যথা স্থানে সভা করলেও বিএনপি আবেদনকৃত স্থান পরিবর্তন করে সভা করেছে।

 

 

আদমদীঘি প্রতিনিধি,বগুড়া

নিউজটি শেয়ার করুন


© All rights reserved © seradesh.com
Design, Developed & Hosted BY ALL IT BD