September 27, 2022, 11:39 am

ধামইরহাটে সালমান মানবিক সহায়তা কেন্দ্রের উদ্যোগে বিনামূল্যে চক্ষু চিকিৎসা

নওগাঁর ধামইরহাটে সালমান মানবিক সহায়তা কেন্দ্রের উদ্যোগে এবং আল-বাশার ইন্টারন্যাশনাল ফাউন্ডেশনের কান্ট্রি ডিরেক্টর আহমেদ তাহের হামিদের পরিচালনায় সপ্তাহব্যাপী বিনামূল্যে চোখের লেন্সসহ ছানি পরা রোগীদের চক্ষু চিকিৎসা ও অপারেশনের আয়োজন করা হয়েছে। 
শুক্রবার (২ সেপ্টেম্বর) সকাল ৭টা থেকে দুপুর একটা পর্যন্ত চকময়রাম সরকারি মডেল উচ্চ বিদ্যালয়ের শ্রেণিকক্ষে নওগাঁ আল বাশার ইন্টারন্যাশনাল ফাউন্ডেশনের কান্ট্রি ডিরেক্টর ড. আহমেদ তাহির হামিদ আলীর নেতৃত্বে ১৭ জন চক্ষু বিশেজ্ঞ চিকিৎসকসহ ৮০জন সদস্যের মেডিকেল টিমের মাধ্যমে সমাজের অবহেলিত সকল বয়সী নারী পুরুষদের চোখের ছানি পড়াসহ বিভিন্ন রোগের উপসর্গ নিয়ে প্রায় ৫ হাজার রোগীদের প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়। এসময় ওই বিদ্যালয়ের ৮০জন শিক্ষার্থী ভলেন্টিয়ারের দায়িত্ব পালন করেন।
চক্ষু সেবা পেয়ে তাহির মন্ডল বলেন, প্রায় এক বছর ধরে তিনি চোখে কিছুই দেখতে পেতেন না। অর্থের অভাবে চিকিৎসা ও নিতে পারেননি। ডাক্তার বলেছেন ফ্রিতে তার চোখের অপারেশন করা হবে।
ধামইরহাট ইউনিয়নের বৃদ্ধা জোলেখা বিবি বলেন, টাকা ছাড়াই তাঁর চোখের অপারেশন করা হবে। আগের মত আবার দেখতে পাবন জেনি তিঁনি খুশি হয়েছেন।
প্রধান শিক্ষক এসএম খেলাল-ই রব্বানী বলেন, মেডিকেল টিমের মাধ্যমে সমাজের দুস্থ ও অসহায় নারী পুরুষদের বিনামূল্যে চোখের অপারেশন নিঃসন্দেহে প্রশংসার দাবি রাখে।
এ বিষয়ে টিম লিডার ডা. সালমান আহমেদ জানান, মেডিকেল টিমটি সারদেশে এ পর্যন্ত বিভিন্ন জেলায় সম্পূর্ন বিনামূল্যে ৮২টি চক্ষু ক্যাম্প সম্পন্ন করেছে এরই ধারাবাহিকতায় নওগাঁ জেলার ধামইরহাট এলাকা থেকে ৫ হাজার চক্ষু রোগীদের সাধারণ চক্ষু চিকিৎসা সেবা ও ৫শ ছানী পড়া রোগীদের জয়পুরহাট মক্কা চক্ষু হাসপাতালে থাকা খাওয়া, অপারেশনসহ বিনামূল্যে চশমা, ওষুধ ও দুইটি ফলোআপ দেওয়া হবে।
ধামইরহাট (নওগাঁ) প্রতিনিধি

নিউজটি শেয়ার করুন


© All rights reserved © seradesh.com
Design, Developed & Hosted BY ALL IT BD