September 24, 2022, 5:45 pm

ফেসবুকে সরকার ও ইসলাম ধর্মবিরোধী পোস্ট’ যুবক গ্রেপ্তার

ফেসবুকে সরকার ও ইসলাম ধর্ম বিরোধী পোস্ট দেওয়ার অভিযোগে ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় প্রীতম দাশ (৩৫) নামে এক যুবককে গ্রেপ্তার করেছে শ্রীমঙ্গল থানা পুলিশ। গতকাল সন্ধ্যা ৭টার দিকে শ্রীমঙ্গল শহরের ভানু গাছ রোদস্থ একটি বাসা থেকে তাকে গ্রেফতার করা হয়। গত ৪ সেপ্টেম্বর এক ব্যক্তি প্রীতমের বিরুদ্ধে মামলাটি করেন।

 

শ্রীমঙ্গল থানা পুলিশ এক প্রেস বিজ্ঞপ্তিতে জানান, প্রীতম দাসের ব্যক্তিগত ফেসবুক আইডি হইতে দীর্ঘদিন যাবত বিভিন্ন তারিখ ও সময়ে রাষ্ট্র ও ইসলাম নিয়ে ধর্ম বিরোধী বিভিন্ন ধরনের পোস্ট করে আসছিলেন। বলা হয় তার আইডি থেকে বিভিন্ন আক্রমণাত্মক এবং ধর্মীয় সাম্প্রদায়িক উস্কানিমূলক বিভিন্ন পোস্ট এবং শেয়ার করেন প্রীতম দাস। যার কারণে এলাকাতে বিরূপ প্রতিক্রিয়া সৃষ্টিসহ সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্ট ও ধর্মীয় উত্তেজনা সৃষ্টি হয়। আরো বলা হয়েছে হিন্দুধর্মালম্বীদের শারদীয় দুর্গাপূজা সামনে রেখে যারা সামাজিক যোগাযোগ মাধ্যমে উস্কানিমূলক পোস্ট দিয়ে বিভ্রান্ত ছড়াবে তাদের বিরুদ্ধে কঠোর আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

শ্রীমঙ্গল থানার ওসি (তদন্ত) হুমায়ুন কবির ঘটনা সত্যতা নিশ্চিত করে বলেন মাহবুব আলম ভূঁইয়া নামে এক ব্যক্তির করা ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় প্রীতমকে গ্রেপ্তার করা হয়েছে। তাকে আদালতে প্রেরণ করা হবে।

 

শ্রীমঙ্গল (মৌলভীবাজার) প্রতিনিধি

নিউজটি শেয়ার করুন


© All rights reserved © seradesh.com
Design, Developed & Hosted BY ALL IT BD