September 24, 2022, 5:48 pm

রুহানের চিকিৎসার জন্য সাহায্য শুরু, স্বপ্ন দেখছে বাঁচার

অসুস্থ রুহানের চিকিৎসায় হৃদয়বান মানুষের কাছ থেকে সাহায্য আসতে শুরু করেছে। শনিবার (১০সেপ্টেম্বর) সকালে রুহানের বাবা জয়নুল সরদার প্রতিবেদককে এ তথ্য জানান। গত ৩১ আগষ্ট একাধীক জাতীয় দৈনিক অনলাইন পত্রিকায় রুহানের অসুস্থতা নিয়ে সংবাদ প্রকাশ হয়। এতে মরণ ব্যাধি থেকে সন্তানকে বাঁচাতে সমাজে হৃদয়বান মানুষের কাছে সহায়তা চান রুহানের বাবা মা।

 

ঘটনায় জানা গেছে, উপজেলার বিশা ইউনিয়নের তেজনন্দী গ্রামে জয়নুল সরদার ও রোজিনা বিবি দম্পতির দ্বিতীয় সন্তান রাফিউল ইসলাম রুহান (৫)। সন্তানের চিকিৎসা করতে সহায় সম্বল হারিয়ে বর্তমানে গ্রামের কুঁড়ে বাড়িতে আছেন। রুহানের বাবা ভাড়া অটো চালিয়ে মা মাঠে ও মানুষের বাড়িতে কাজ করে জীবিকা নির্বাহ করছেন। তাদের প্রথম সন্তান জন্ম নিবার ৮/৯ বছর পর দ্বিতীয় সন্তান রুহান জন্মনিলে কিছুটা স্বচ্ছলতার মুখ দেখতে শুরু করেন। রুহানের বয়স যখন ৩/৪ মাস তখন সে বুকের দুধ টেনে খেতে না পেরে ক্ষুধার জালায় শুধু কাঁদে। এভাবে কিছু দিন যাবার পর রাজশাহী শিশুরোগ বিশেষজ্ঞ ডাক্তার দেখান। সেখানে পরীক্ষা করে বাচ্চার একটি হার্টে ফুটো এবং একটি ভাল্ব নষ্ট ধরা পরে। এরপর ঢাকা হৃদরোগ হাসপাতাল ও আগারগাঁ শিশু হাসপাতালে ভর্তি করে ১৮ দিন চিকিৎসা শেষে কিছুটা সুস্থ হয়।

 

সেখানকার ডাক্তারের পরামর্শে ২০১৮ সালের জুলাই মাসে ভারতে ডা. দেবি শেঠিকে দেখান। পরীক্ষা-নিরিক্ষা শেষে ডা. দেবি শেঠি ৩ বছরের চিকিৎসা দিয়ে পরবর্তীতে রুহানকে অপারেশন করবেন বলে জানান। একই সাথে অপারেশনের জন্য ৫/৬ লাখ টাকার প্রস্তুতি রাখতে বলেন। টাকার অভাবে ৩ পেরিয়ে ৪ বছর চললেও ভারতে যেতে পারছেননা তারা। তাদের একার পক্ষে এতগুলো টাকা জোগাড় করা কোনোভাবেই সম্ভব না হওয়ায় হৃদয়বান মানুষের কাছে আর্থিক সাহায্য চেয়ে হাত বাড়িয়ে দিয়েছেন। সাহায্য পাঠাতে বিকাশ নম্বর ০১৭৪১-১৩৭৮০৪ সোনালী ব্যাংক লিঃ আত্রাই শাখা, নওগাঁ নম্বর ৪৮০৩৩০১০১৭৮৪২।

নওগাঁ প্রতিনিধি

নিউজটি শেয়ার করুন


© All rights reserved © seradesh.com
Design, Developed & Hosted BY ALL IT BD