September 25, 2022, 1:15 am

রাণীনগরে নোটিশের ৯মাসেও হয়নি অবৈধ স্থাপনা অপসারণ

নওগাঁর রাণীনগর উপজেলার কাশিমপুর এলাকায় ভিপি সম্পত্তিতে সাবেক এমপি মরহুম ইসরাফিল আলমের অবৈধভাবে নির্মাণ করা স্থাপনা অপসারণ করতে নোটিশ দেওয়ার পরেও অবৈধ স্থাপনা অপসারণ করা হয়নি। প্রায় ৯ মাস আগে অবৈধ স্থাপনা অপসারণ করতে সাবেক এমপি ইসরাফিলের পত্নী সুলতানা পারভিন বিউটিকে নোটিশ দেন উপজেলা সহকারী কমিশনার (ভ‚মি)। এদিকে নোটিশ প্রদানের প্রায় ৯ মাসেও অবৈধ স্থাপনা অপসারণ না করার অভিযোগ উঠেছে সাবেক এমপির পত্নী সুলতানা পারভিন বিউটির বিরুদ্ধে।

সূত্রে জানা যায়, নওগাঁ-৬ (রাণীনগর-আত্রাই) আসনের সাবেক এমপি মরহুম ইসরাফিল আলম ক্ষমতায় থাকাকালীন সময় রাণীনগর উপজেলার কাশিমপুর মৌজায় বেশকিছু জমির উপর একটি ‘পল্লীশ্রী সমন্বিত কৃষি প্রদর্শনী খামার’ নামে একটি খামার গড়ে তুলেন। ওই সময় খামার এলাকায় ভিপি রেকর্ডভুক্ত প্রায় ১০ বিঘা সম্পত্তি অবৈধভাবে দখলে নিয়ে বেশকিছু স্থাপনা নির্মাণ করেন। ভিপি সম্পত্তি থেকে এসব অবৈধ স্থাপনা অপসারণ করতে উপজেলা সহকারী কমিশনার (ভ‚মি) কর্মকর্তা গত বছরের ২৫ নভেম্বরে এমপির পত্নী সুলতানা পারভিন বিউটিকে একটি নোটিশ প্রদান করেন। নোটিশে বলা হয়- সাত কার্যদিবসের মধ্যে অবৈধ স্থাপনা অপসারণ করতে। কিন্তু নোটিশ প্রদানের দীর্ঘ প্রায় ৯ মাসেও অবৈধ ওই স্থাপনা অপসারণ করা হয়নি। এমনকি রহস্যজনক কারণে বিষয়টি নিয়ে আর কোন পদক্ষেপ গ্রহণ করেনি কর্তৃপক্ষ।

এ ব্যাপারে জানতে চাইলে সাবেক এমপি মরহুম ইসরাফিল আলমের পত্নী (সহধর্মিনী) সুলতানা পারভিন বিউটি বিষয়টি এড়িয়ে যান।

রাণীনগর উপজেলা সহকারী কমিশনার (ভ‚মি) মোহাম্মদ হাফিজুর রহমান বলেন, শুধু ভিপি ওই সম্পত্তি না। যারা ভিপি রেকর্ডভুক্ত সম্পত্তি দখল করে অবৈধভাবে স্থাপনা নির্মাণ করেছেন তাদের বিরুদ্ধে দ্রুত আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

নওগাঁ প্রতিনিধি

নিউজটি শেয়ার করুন


© All rights reserved © seradesh.com
Design, Developed & Hosted BY ALL IT BD