September 25, 2022, 1:59 am

দুর্গাপুরে ১হাজর ৮শ ৩৬জন শিক্ষার্থী এসএসসি পরীক্ষায় অংশগ্রহণ

সারাদেশের ন্যায় নেত্রকোনার দুর্গাপুরে ৩টি কেন্দ্রে এসএসসি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। এ বছর দুর্গাপুরের হরিজন সম্প্রদায় থেকে এই প্রথম বেবী বাস্পর নামে এক শিক্ষার্থী এসএসসি পরীক্ষা দিয়েছে। সে জহুরা জালাল বালিকা উচ্চ বিদ্যালয়ের ছাত্রী। বেবী বাস্পর দুর্গাপুর পৌরসভার মুক্তারপাড়া এলাকার মৃত নির্মল বাস্পতের মেয়ে। বেবী বাস্পরের মা মালা বাস্পর দুর্গাপুর ইউএনও অফিসে পরিচ্ছন্নতাকর্মীর কাজ করেণ।

বেবী বাস্প’র মা মালা বাস্প বলেন, ছোট থেকেই আমার মেয়ে পড়ালেখার প্রতি উৎসাহ ছিল। আজ আমার মেয়ে এসএসসি পরীক্ষা দিচ্ছে এতে আমি খুব আনন্দিত। সকলেই আমার মেয়ের জন্য দোয়া করবেন সে যেনো সুশিক্ষায় শিক্ষিত হতে পারে।

বেবী বাস্পর বলেন, পড়ালেখার বিষয়ে আমি সব সময় আমার পরিবার থেকে সার্পোট পেয়েছি। এছাড়াও বিদ্যালয়ের শিক্ষকেরা আমাকে সব সময় সব কিছু ভালোভাবে বুঝিয়েছে। আজ এসএসসি পরীক্ষা দিতে পেরে আমি খুবই আনন্দিত। আমি চাই আমার সম্পদ্রায়ের ছেলে মেয়েরা যেনো পড়াশুনা করে উচ্চ শিক্ষিত হয়। আমার স্বপ্ন পড়ালেখা শেষ করে প্রশাসনের একজন কর্মকর্তা হওয়ার। সে সকলের কাছে দোয়া চেয়েছেন।

হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদ উপজেলা শাখার সাধারণ সম্পাদক বিপ্লব মজুমদার বলেন, হরিজন সম্প্রদায়ের ছেলেমেয়েরা শিক্ষাক্ষেত্রে অনেকটা পিছিয়ে। তার ভিতর এ বছর প্রথম দুর্গাপুর উপজেলায় হরিজন সম্প্রদায়ের বেবী বাস্পর এসএসসি পরীক্ষা দিচ্ছে।  এতে আমরা খুবই আনন্দিত।  তার এই উৎসাহ দেখে হরিজন সম্প্রদায়ের ছেলে মেয়েরা লেখাপড়ার প্রতি উৎসাহ জাগবে মনে।

উল্লেখ্য যে, উপজেলার ৩টি পরীক্ষা কেন্দ্রের মধ্যে এম.কে.সি.এম উচ্চ বিদ্যালয়ে ৯৭৬জন,গুজিরকোনা উচ্চ বিদ্যালয়ে ৭৪৩জন,দ্বীনি দাখিল আলিম মাদ্রাসা ১১৭জন শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করেণ।

 

 

দুর্গাপুর (নেত্রকোনা) প্রতিনিধি

নিউজটি শেয়ার করুন


© All rights reserved © seradesh.com
Design, Developed & Hosted BY ALL IT BD