September 27, 2022, 11:46 am

আগুনে পুড়ে স্ত্রীর মৃত্যু: নিখোঁজ স্বামী গ্রেপ্তার

বগুড়ার আদমদীঘির সান্তাহারে স্ত্রী আগুনে পুড়ে মারা যাওয়ার পর নিরুদ্দেশ হওয়া সেই স্বামী আজাদুল ইসলাম (৪৮) গ্রেপ্তার করেছে পুলিশ। গ্রেপ্তারকৃত আজাদুল উপজেলার বশিপুর গ্রামের আবুল কাশেমের ছেলে। বৃহস্পতিবার রাতে নওগাঁ সদর উপজেলার কলি মঙ্গলপুর গ্রামে মেয়ের বাড়ি থেকে গ্রেপ্তার করে পুলিশ।

 

জানাযায় গত ২৭ জুলাই রাতে উপজেলার সান্তাহার পৌর শহরের বশিপুর গ্রামের বাড়িতে একটি ঘরে স্ত্রী শামিমাকে নিয়ে আজাদুল ঘুমিয়ে পড়েন। গভীর রাতে অগ্নিকাণ্ডে বাড়ির দুটি ঘর ভস্মীভূত হয়। পরদিন সকালে আদমদীঘি থানা পুলিশ ঘর থেকে স্ত্রীর পোড়া মরদেহের অংশ বিশেষ উদ্ধার করে। এসময় আজাদুলের মরদেহ পাওয়া যায়নি। আজাদুলের ছেলে রাকিব শ্বশুরবাড়িতে থাকতেন। ফলে ওই বাড়িতে তার বাবা-মা ছাড়া অন্য কেউ থাকতেন না।

 

মায়ের মরদেহ উদ্ধারের পর আজাদুলের ছেলে পুলিশকে জানান, ২৭ জুলাই রাত ১০টার দিকে তার মায়ের সঙ্গে মোবাইল ফোনে কথা হয়। সে সময় তার বাবা ঘরেই ঘুমিয়ে ছিলেন। সেই অনুযায়ী তার ছেলে রাকিব এবং আজাদুলের ভাই রশিদুলের দাবি ছিল আজাদুলও তার স্ত্রী শামিমার সঙ্গে আগুনে পুড়ে মারা যায়। কিন্তু আজাদুলের মরদেহের কোনো অস্তিত্ব না পাওয়ায় পুলিশের সন্দেহ হয়।

 

এ ঘটনায় নিহত শামিমার বড় ভাই আজিজার রহমান বাদী হয়ে অজ্ঞাত নামে থানায় মামলা দায়ের করেন। মামলা তদন্ত করতে গিয়ে পুলিশ তথ্যপ্রযুক্তি ব্যবহার করেও আজাদুলের কোনো অবস্থান নির্ধারণ করতে পারছিল না। একপর্যায়ে বিভিন্নভাবে সোর্স নিয়োগ করে পুলিশ। এরই মধ্যে বৃহস্পতিবার সান্তাহার পার্শ্ববর্তী নওগাঁ সদর উপজেলার কলি মঙ্গলপুর গ্রামে মেয়ের বাড়িতে আত্মগোপন করেন আজাদুল ইসলাম। খবর পেয়ে পুলিশ সেখান থেকে তাকে গ্রেপ্তার করে।

 

আদমদীঘি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রেজাউল করিম রেজা বলেন, ঘটনার পর থেকেই আজাদুলের ভাই রশিদুল দাবি করে আসছিল তার ভাই আগুনে পুড়ে মারা গেছেন। তিনি বারবার ভাইয়ের মরদেহ পুলিশের কাছে দাবি করে আসছিল।

 

তিনি আরও বলেন, ধারণা করা হচ্ছে আজাদুল ঘর থেকে বের হয়ে বাড়িতে আগুন দিয়ে পালিয়ে যান। তার দেওয়া আগুনে পুড়ে স্ত্রী শামিমা বেগম মারা যায়। আজাদুলকে রিমান্ডে জিজ্ঞাসাবাদ করা হবে।

 

 

আদমদীঘি (বগুড়া) প্রতিনিধি

 

নিউজটি শেয়ার করুন


© All rights reserved © seradesh.com
Design, Developed & Hosted BY ALL IT BD