September 25, 2022, 1:53 am

ধামইরহাটে কালী মন্দিরে অগ্নিসংযোগ ও ভাঙচুরের অভিযোগ

নওগাঁর ধামইরহাটে মন্দিরের জায়গার মালিকানা নিয়ে ক্ষুদ্র নৃগোষ্ঠী সম্প্রদায়ের পারিবারিক কালী মন্দিরে অগ্নিসংযোগ ও কালীমূর্তির মাথা ও দুই হাত ভেঙ্গে ফেলার অভিযোগ উঠেছে। 
মঙ্গলবার (২০ সেপ্টেম্বর) দুপুরে সাখিল চন্দ্র বর্মন ভেরম গ্রামের মৃত ইব্রাহিম সরকারের ছেলে মো, মাসুদ সরকার (৭০) মো. আসাদ সরকারের (৬৫) বিরুদ্ধে ধামইরহাট থানায় একটি লিখিত অভিযোগ দিয়েছেন।
কালী মন্দিরে অগ্নি সংযোগ ও ভাঙচুরের অভিযোগে গত মঙ্গলবার দুপুরে নওগাঁ জেলা পুলিশ সুপার মুহাম্মদ রাশিদুল হক, অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম), মো, গাজিউর রহমান পিপিএম, অতিরিক্ত পুলিশ সুপার পত্নীতলা সার্কেল আবতাব উদ্দীন ঘটনাস্থল পরিদর্শন করেন।
এ ঘটনায় উপজেলার আলমপুর ইউনিয়নের ৫ নম্বর ওয়ার্ড পশুরামপুর গ্রামের সাখিল চন্দ্র বর্মন ও পূজা উদযাপন পরিষদের নেতারা বাদী হয়ে ওই ইউনিয়নের ভেড়ম গ্রামের মৃত ইব্রাহিম সরকারের ছেলে মো. মাসুদ সরকার ও মো. আসাদ সরকারসহ অজ্ঞাতনামা আরও কয়েকজনের বিরুদ্ধে ধামইরহাট থানায় একটি লিখিত অভিযোগ দিয়েছেন।
অভিযোগ ও স্থানীয় সূত্রে জানা গেছে, গত সোমবার ভুক্তভোগী ওই পরিবারের লোকজন রাতের খাবার খেয়ে ঘুমিয়ে পড়েন। রাত দেড়টার সময় প্রতিবেশীদের চিৎকারে ঘুম ভেঙ্গে যায় তাঁদের। এরপর বাড়ির বাইরে গিয়ে পারিবারিক কালীমন্দিরের সিমেন্টের টিনের চালা, কালী মূর্তির মাথা ও দুই হাত ভাঙ্গাসহ মন্দিরের ভেতরে আগুন দেখতে পান।
এ বিষয়ে নওগাঁ জেলা পুলিশ সুপার মুহাম্মদ রাশিদুল হক বলেন, তিনি ঘটনাস্থল পরিদর্শন করেছেন। তদন্ত চলছে। খুব শীঘ্রই অপরাধীদের আইনের আওতায় আনা হবে বলে তিনি জানান।
ধামইরহাট (নওগাঁ) প্রতিনিধি

নিউজটি শেয়ার করুন


© All rights reserved © seradesh.com
Design, Developed & Hosted BY ALL IT BD