September 25, 2022, 2:41 am

আদমদীঘিতে চাঁদা না দেয়ায় কৃষককে মারপিট

বগুড়ার আদমদীঘিতে চাঁদা না দেয়ায় আব্দুর রহিম নামের এক কৃষককে মারপিট করার অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় তার চাচাতো ভাই আলিম উদ্দীন বাদী হয়ে গত রবিবার বগুড়া জেলার বিজ্ঞ জুডিসিয়াল ম্যাজিস্টেট আদালতে একটি মামলা দায়ের করেছেন। আদালতের বিচারক অনন্যা রায় মামলাটি আমলে নিয়ে বগুড়া পিবিআইকে তদন্ত করার নির্দেশ দিয়েছেন।

 

মামলার আসামিরা হলো- উপজেলার নশরতপুর ইউপির লক্ষীপুর গ্রামের মহসিন আলী (৩০), সাগর (২৫), ইমরান (২০), মহছেদ আলী (৪০), জাহিদ হোসেন (২০), দোস (২৬) ও আলমগীর (৩৫), হাসান (২৮), রাসেল (২৪), বকুল (৩৮), মহন আলী (২০), ফেরদৌস (৪০), আব্দুস সালাম (৪৫) ও সাইদুল হোসেন (৪৮) ।

 

মামলা সূত্রে জানাযায়, মামলার বাদী আলিম উদ্দীনের চাচাতো ভাই আব্দুল রহিমের নিকট মহসিন আলীসহ অন্য আসামীরা ৩ লাখ টাকা চাঁদা দাবী করে আসছিলো। চাঁদা দিতে না চাওয়ায় আসামীরা আব্দুল রহিম ও তার পরিবারের সদস্যদের অপহরন, খুন, জখম ও  মিথ্যা মামলা দিয়ে হয়রানি করার হুমকি দেয়। একপর্যায়ে চাঁদা না পাওয়ার ক্ষোভে গত ২ সেপ্টেম্বর সন্ধ্যায় আব্দুলের বাড়ীর জানালার থাই গ্লাস ভাংচুর করে লক্ষাধীক টাকার ক্ষয়ক্ষতি করে। এরপর গত ১১ সেপ্টেম্বর রাত ৮টায় নাশরতপুর বাজার থেকে বাড়িতে পৌঁছার সময় লক্ষীপুর আবছাগাড়িপাড়া এলাকায় তার পথরোধ করে আসামীরা পূর্ব পরিকল্পিতভাবে দেশীয় অস্ত্র দিয়ে তাকে মারপিট করে জখম করে। তার চিৎকারে স্থানীয় লোকজন এগিয়ে এসে আহত অবস্থায় আব্দুল রহিমকে উদ্ধার করে প্রথমে আদমদীঘিতে ও পরে অবস্থার অবনতি হওয়ায় বগুড়া শজিমেক হাসপাতালে ভর্তি করান। এরপর রবিবার আলিম উদ্দীন বাদী হয়ে মহসিন আলীসহ ১৪ জনের নাম উল্লেখ করে কোর্টে মামলা দায়ের করেন। মামলার আসামী মহসিন আলীর সাথে কথা হলে তিনি মামলাটিকে মিথ্যা দাবি করেন।

 

আদমদীঘি বগুড়া প্রতিনিধি

 

নিউজটি শেয়ার করুন


© All rights reserved © seradesh.com
Design, Developed & Hosted BY ALL IT BD