January 30, 2023, 5:39 am

News Headline :
ফুলবাড়ীতে দুটি সেতুর নির্মান কাজের ভিত্তি প্রস্তর উদ্বোধন স্ত্রী স্কুলের শিক্ষিকা, স্বামী চাকুরির প্রলোভনে হাতিয়ে নিতেন টাকা নওগাঁয় শেখ কামাল আন্তঃস্কুল ও মাদ্রাসা এ্যাথলেটিকস প্রতিযোগীতা নওগাঁর জেলা প্রেসক্লাবের নতুন কমিটি ঘোষণা,সভাপতি কায়েস সম্পাদক ছোটন ফুলবাড়ীতে ইয়াবা ও গাঁজাসহ মাদক ব্যবসায়ী আটক দুর্গাপুরে জেল থেকে বেরিয়ে ফের মাদক ব্যবসায় কালাম পাঁচবিবিতে “বন্ধন” এর শীতবস্ত্র বিতরণ গোবিন্দগঞ্জে এপেক্স ক্লাবের উদ্যোগে বিবাহের জন্য নগদ আর্থিক সহায়তা সান্দিড়া আন্ত:পাড়া রাউন্ড রবিনলীগ ফুটবল প্রতিযোগীতার উদ্বোধন ও দলের নাম নন্দীগ্রামে মেয়রের সাক্ষাতে গিয়ে জার্সি পেল শিশুরা

কিউবার হোটেলে বিস্ফোরণে নিহত বেড়ে ৩১

যমুনা নিউজ বিডিঃ কিউবার রাজধানী হাভানার পাঁচ তারকা হোটেল সারাতোগায় বিস্ফোরণে ক্ষতিগ্রস্তদের উদ্ধারে অনুসন্ধান অব্যাহত রয়েছে। রবিবার সন্ধ্যা পর্যন্ত ৩১ জনের লাশ উদ্ধার করা হয়েছে।

এর আগে শুক্রবার প্রাকৃতিক গ্যাস লিক হওয়ায় ৯৬ রুমের হোটেলটিতে বিস্ফোরণ ঘটে। পুরাতন হাভানার ১৯ শতকে তৈরি এই স্থাপনাটিতে বিস্ফোরণের সময় কোনও পর্যটক ছিল না। মহামারির দুই বছর হোটেলটি বন্ধ ছিল, তবে মঙ্গলবার ফের চালু হওয়ার কথা ছিল।

দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, নিহতদের মধ্যে চারজন শিশু, একজন গর্ভবতী মহিলা এবং একজন স্প্যানিশ পর্যটক রয়েছে।

মন্ত্রণালয় জানায়, দুর্ঘটনায় ৫৪ জন আহত হয়েছেন। এর মধ্যে ২৪ জন হাসপাতালে ভর্তি হয়েছেন। যদিও এর আগে ৮৫ জন আহত হওয়ার কথা জানানো হয়েছিল।

১৯টি পরিবার শনিবার সন্ধ্যা পর্যন্ত লোক নিখোঁজ হওয়ার কথা জানিয়েছে, তবে সংখ্যাটি পরিবর্তিত হয়েছে কি না কর্তৃপক্ষ রবিবার জানায়নি।

কর্তৃপক্ষ জানিয়েছে, গ্রুপো দে তুরিসমো গাভিওটা এসএ-এর মালিকানাধীন হোটেলে বিস্ফোরণের কারণ অনুসন্ধানে এখনও তদন্ত চলছে। তবে গ্যাস লিক হওয়ার কারণে দুর্ঘটনাটি ঘটে বলে মনে করা হচ্ছে। একটি বড় ক্রেন দিয়ে শনিবার ভোরে হোটেলের ধ্বংসস্তূপ থেকে একটি পোড়া গ্যাস ট্যাঙ্কার তোলা হয়েছে।

পৌর কর্তৃপক্ষ জানিয়েছে, নিহতদের দাফন শুরু হয়েছে। তবে কিছু লোক এখনও নিখোঁজ বন্ধু এবং আত্মীয়দের খবরের জন্য অপেক্ষা করছে।

নিউজটি শেয়ার করুন


© All rights reserved © seradesh.com
Design, Developed & Hosted BY ALL IT BD