April 1, 2023, 11:22 pm

News Headline :
খাস জায়গা দখল করে বসবাসের মহোৎসব; উদাসীন কর্তৃপক্ষ তত্ত্বাবধায়ক সরকার ছাড়া আর কোনো নির্বাচন হতে দেওয়া হবেনা..অধ্যাপক শাহজাহান মিয়া মদন ফায়ার স্টেশনের উদ্যোগে রসুলপুর ফেরিঘাটে নৌ মহড়া মান্দায় প্রতিপক্ষের লোকজনের বিরুদ্ধে ভাংচুরের অভিযোগ সান্দিড়া কেন্দ্রীয় জামে মসজিদে ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত দুর্গাপুরে বিজিবি‘র গুলিতে নিহত-১, গুলিবিদ্ধ-১ দুর্গাপুরে ভাইস চেয়ারম্যান সাদ্দাম আকঞ্জির ইফতার বিতরণ ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবিতে ঠাকুরগাঁওয়ে মানববন্ধন সান্তাহারে ইউপি চেয়ারম্যান তৃপ্তির দেওয়া নতুন পোশাকে ঈদ করবে মাদরাসার শিক্ষার্থীরা ধুনটে খাদ্যনালীতে জর্দা আটকে শিশুর মৃত্যু

“মানবিক প্রধানমন্ত্রী শেখ হাসিনা নারীর মর্যাদাকে সমুন্নত করছেন”.নওগাঁয় খাদ্যমন্ত্রী

নওগাঁ প্রতিনিধি: খাদ্যমন্ত্রী বীরমুক্তিযোদ্ধা সাধন চন্দ্র মজুমদার এমপি বলেছেন, নারীদের সমান অংশগ্রহণ ছাড়া দেশের উন্নয়ন সম্ভব নয়। আর দেশের উন্নয়ন নিশ্চিত করতে নারীর মর্যাদাকে সমুন্নত করছেন মানবিক প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা।

শুক্রবার নওগাঁর পোরশা উপজেলার ঘাটনগর ইউনিয়নের নিস্কিনপুর হাইস্কুল মাঠে ইউনিয়ন মহিলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

এসময় মন্ত্রী আরও বলেন, প্রধানমন্ত্রী বাংলাদেশকে সারাবিশ্বে নারীর ক্ষমতায়ন, নারীর অধিকার প্রতিষ্ঠা এবং লিঙ্গ সমতাকরণের এক উজ্জ্বল দৃষ্টান্ত হিসেবে প্রতিষ্ঠা করেছেন। তার নিরলস পরিশ্রম এবং দূরদৃষ্টিসম্পন্ন চিন্তাধারা, সংবেদনশীলতা সকল কিছুর মধ্যে দিয়েই আজকে বাংলাদেশের নারীরা দৃশ্যমানভাবে প্রতিটি ক্ষেত্রে এগিয়ে এসেছে।

তিনি আরো বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু যে আদর্শ নিয়ে বাংলাদেশ স্বাধীন করেছিলেন, সেই ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত উন্নত-সমৃদ্ধ বাংলাদেশ গড়ে তুলতে হলে অবশ্যই আমাদের দেশের নারী সমাজকে জাগ্রত করতে হবে। কেননা, দেশের অর্ধেক জনগোষ্ঠী যেখানে নারী, কাজেই তাদের পেছনে রেখে উন্নয়ন সম্ভব নয়। এটা জাতির পিতা যেমন মনে করতেন, তেমনি তার সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনাও মনে করে বঙ্গবন্ধুর অসমাপ্ত স্বপ্ন পূরণে কাজ করে যাচ্ছেন। দেশের উন্নয়নে পুরুষের পাশাপাশি নারীদের অংশগ্রহণ আছে বলেই দেশ এগিয়ে যাচ্ছে দূর্বার গতিতে। বর্তমান সরকার ক্ষমতায় আসার পর দু:স্থ, অসহায় ও পিছিয়ে পড়া নারীদের জন্য ভিজিএফ, ভিজিডি, দু:স্থ ভাতা, মাতৃকালীন ও গর্ভবতী মায়েদের ভাতা, স্বামী পরিত্যাক্তদের জন্য ভাতা, বিধবা ভাতাসহ বিভিন্ন কর্মসূচি প্রণয়ন করেছেন শেখ হাসিনা সরকার। তাই দেশের উন্নয়ন ধরে রাখতে আবারও নৌকা মার্কায় ভোট দেওয়ার আহ্বান জানান তিনি।

সম্মেলনে ইউনিয়ন মহিলা আওয়ামী লীগের সভাপতি মোছা: বেগমের সভাপতিত্বে বক্তব্য রাখেন উপজেলা আওয়ামীলীগের সভাপতি আনোয়ারুল ইসলাম, সহ-সভাপতি মঞ্জুর মোর্শেদ চৌধুরী, সাধারণ সম্পাদক মোফাজ্জল হোসেনসহ অন্যান্য নেতৃবৃন্দরা।

এর আগে সম্মেলনের উদ্বোধন করেন উপজেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি নাছিমা খাতুন। প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক (ভারপ্রাপ্ত) শ্রীমতি কমলা রানী।

নিউজটি শেয়ার করুন


© All rights reserved © seradesh.com
Design, Developed & Hosted BY ALL IT BD