August 15, 2022, 10:02 pm

News Headline :
নওগাঁয় যথাযোগ্য মর্যাদায় নওগাঁয় জাতীয় শোক দিবস পালিত জবিতে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি অর্পণ দুর্গাপুরে বঙ্গবন্ধু’র শাহাদাত বার্ষিকীতে উপজেলা যুবলীগের নানা আয়োজন নওগাঁয় বঙ্গবন্ধুর শাহাদত বার্ষিকীতে মন্দিরে বিশেষ প্রার্থনা আ’লীগ নেতা দিল সাংবাদিককে হত‍্যার হুমকি বদলগাছীতে যথাযোগ্য মর্যাদায় শোক দিবস পালন ১৫ আগস্ট শোক দিবস উপলক্ষে জাতীয় বিদ্যুৎ শ্রমিকলীগের আলোচনা সভা ও দোয়া মহফিল ফুলবাড়ীতে শোক দিব‌সের র‍্যালি শ্রীমঙ্গলে বিভিন্ন অনুষ্ঠানের মধ্য দিয়ে যথাযোগ্য মর্যাদায় জাতীয় শোক দিবস উদযাপন জাতীয় শোক দিবসে বগুড়া পুলিশ লাইন্স স্কুল অ্যান্ড কলেজে আলোচনা সভা

লকডাউন: জরুরী প্রয়োজন ছাড়া কেউ বের হলে গ্রেফতার

বাংলাদেশে আজ (১ জুলাই) থেকে যে লকডাউন শুরু হয়েছে তা আগে ঘোষিত বিধিনিষেধ থেকে অনেক বেশি কঠোর ভাবে চলছে।

এ ব্যাপারে কঠোর বার্তা দিয়েছেন ঢাকা মহানগর পুলিশ কমিশনার।

গতকাল এক সংবাদ সম্মেলনে মোঃ শফিকুল ইসলাম বলেন, রাজধানীতে জরুরী প্রয়োজন ছাড়া ঘরের বাইরে বের হলে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে।

এক সপ্তাহের জন্য একুশটি বিধিনিষেধ জারি করা হয়েছে। যেসব বিধিনিষেধ আরোপ করা হয়েছে ঢাকায় তা বাস্তবায়নে কাজ করবে ঢাকা মেট্রোপলিটন পুলিশ।

মোঃ শফিকুল ইসলাম বলেছেন, যুক্তিসংগত কারণ ছাড়া কেউ বের হলে তাকে গ্রেফতার করে আইনের আওতায় আনা হবে।

বিধিনিষেধ অমান্যকারীদের বিরুদ্ধে দণ্ডবিধির ২৬৯ ধারা অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করা হবে, বলে তিনি জানান।

দণ্ডবিধির ২৬৯ ধারায় যা বলা হয়েছে তা উদ্ধৃত করে তিনি বলেছেন, “যে ব্যক্তি বেআইনিভাবে বা অবহেলাজনিত এমন কোন কাজ করে যার কারণে জীবন বিপন্নকারী কোন রোগের সংক্রমণ বিস্তার লাভের সম্ভাবনা রয়েছে তাকে ছয় মাস পর্যন্ত কারাদণ্ড দেয়া হতে পারে, জরিমানা অথবা উভয় দণ্ডই হতে পারে।”

নিউজটি শেয়ার করুন


© All rights reserved © seradesh.com
Design, Developed & Hosted BY ALL IT BD