August 11, 2022, 4:54 pm

ঈদগাঁও-ইসলামপুরে বসতঘরে ডাকাতি, নগদ টাকা ও স্বর্ণ লুট

আবুহুমাইর হোছেন বাপ্পি,কক্সবাজার প্রতিনিধি।
কক্সবাজারের ঈদগাঁও উপজেলার ইসলামপুরে বসতঘরে ডাকাতির ঘটনা ঘটেছে। এ ঘটনায় নগদ টাকা স্বর্ণসহ মালামালর লুটের অভিযোগ করেন ভুক্তভোগীর পরিবার।

গত ১৯ জানুয়ারি সন্ধ্যায় ঘটনাটি ঘটে ইউনিয়নের ৮নং ওয়ার্ডের বামনকাটা ওসমান সরওয়ারের বসতঘরে। ওসমান সরওয়ার একই এলাকার আবদু রশিদের ছেলে৷

ভুক্তভোগী পরিবারের সদস্য ওসমান সরওয়ার বাদী হয়ে তার আপন ভাই আমির সুলতানকে অভিযুক্ত করে ঈদগাঁও থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন।

অভিযোগ দায়েরের পর বিষয়টি তদন্তের জন্য একজন পুলিশ কর্মকর্তাকে দায়িত্ব দেওয়া হয়েছে বলে জানা গেছে।

বাড়ির মালিক ওসমান সরওয়ার জানান, ঘটনার দিন সন্ধ্যায় তার অনুপস্থিতিতে স্ত্রী,ছেলে-সন্তানকে দরজা খুলে দিতে বলে তাতে অপারগ প্রকাশ করলে বিবাদী আমির সুলতানের নেতৃত্বে আরো ৫/৬ জন অজ্ঞাতনামা দুষ্কৃতকারী বাড়ির দেওয়াল ভেঙে বসতঘরে প্রবেশ করে আলমিরা ভেঙে নগদ দুই লাখ ৫৫ হাজার টাকা, ১ ভরি ওজনের স্বর্ণের চেইন, আন্টি,দুলসহ অন্যান্য মালামাল নিয়ে পালিয়ে যায়।

ঐ সময় বাঁধা দেওয়ার চেষ্টা করলে স্ত্রী মিনুয়ারা, মেয়ে এবং ছেলে রায়হানকে কিল ঘুষি লাথি মেরে শরীরের বিভিন্ন স্থানে জখম করে৷ পরে তাদের উদ্ধার করে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়৷

ওসমান সরওয়ার আরো বলেন, সংঘটিত ডাকাতির ঘটনায় কোথাও অভিযোগ করলে অথবা কাউকে জানালে জানে মেরে পেলবে, বসতঘর ভাংচুর ও আগুন দিয়ে জালিয়ে দেওয়ার হুমকি ধমকি দিতে থাকে।

তিনিসহ পরিবারের সদস্যরা নিরাপত্তাহীনতায় ভুগছেন। তিনি আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর হস্তক্ষেপ কামনা করেছেন।

এদিকে অভিযুক্ত আমির সুলতানের সাথে বিভিন্ন মাধ্যমে যোগাযোগের চেষ্টা করেও পাওয়া যায়নি।

তবে তাদের প্রতিবেশীরা জানান, বসতঘর ভাংচুর করেছে তবে ডাকাতি হয়েছে কিনা তা তারা নিশ্চিত নন৷

এ বিষয়ে জানতে চাইলে ঈদগাঁও থানার অফিসার ইনচার্জ মোঃ আবদুল হালিম বলেন, পারিবারিক সীমানা বিরোধ নিয়ে ঘটনা হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করছেন। অভিযোগ তদন্ত করে দেখা হচ্ছে।

নিউজটি শেয়ার করুন


© All rights reserved © seradesh.com
Design, Developed & Hosted BY ALL IT BD