August 11, 2022, 4:49 pm

দুপচাঁচিয়া উপজেলা ও পৌর বিএনপির সম্মেলন ১৪ মে

স্টাফ রিপোর্টার : দীর্ঘ ২০ বছর পর আগামী ১৪ মে-২০২২ বগুড়ার দুপচাঁচিয়া উপজেলা ও পৌর বিএনপির দ্বি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হতে যাচ্ছে। গণতান্ত্রিক প্রক্রিয়ায় তৃণমুলের নেতাকর্মীরা সম্মেলনের মাধ্যমে তাদের নেতা নির্বাচন করবেন। এই সম্মেলন উপলক্ষে সোমবার দুপুরে বগুড়া জেলা বিএনপি কার্যালয়ে উৎসবমুখর পরিবেশে উপজেলা ও পৌর বিএনপির সভাপতি, সাধারণ সম্পাদক ও সাংগঠনিক সম্পাদক পদে দলীয় মনোনয়নপত্র বিতরণ করা হয়। দলের বিভিন্ন পদ প্রত্যাশীদের মাঝে দলীয় মনোনয়নপত্র বিতরণের উদ্বোধন করেন বগুড়া জেলা বিএনপির আহবায়ক ও বগুড়া পৌরসভার মেয়র মোঃ রেজাউল করিম বাদশা। বিতরণ অনুষ্ঠানে রেজাউল করিম বাদশা বলেন, বিএনপি একটি বৃহৎ রাজনৈতিক দল। এই দলে গোপন ব্যালটে নেতা নির্বাচন হয়। নেতা নির্বাচনে প্রতিযোগিতা থাকবে। আর এরমধ্য দিয়ে তৃণমুল পর্যায় থেকে বিএনপি আরো সু-সংগঠিত ও শক্তিশালী হবে। তিনি আগামী ১৪ মে উক্ত দ্বি-বার্ষিক সম্মেলন উৎসবমুখর, সু-শৃঙ্খল ও শান্তিপূর্ণ পরিবেশে অনুষ্ঠানের জন্য নেতাকর্মীদের প্রতি আহবান জানান।

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন বগুড়া জেলা বিএনপির সিনিয়র যুগ্ম আহবায়ক অ্যাডভোকেট একেএম সাইফুল ইসলাম, যুগ্ম আহবায়ক ফজলুল বারী তালুকদার বেলাল, যুগ্ম আহবায়ক ও কেন্দ্রীয় কৃষকদলের যুগ্ম আহবায়ক মোশারফ হোসেন এমপি, বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য, সদর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান এবং দুপচাঁচিয়া উপজেলা ও পৌর বিএনপির দ্বি-বার্ষিক সম্মেলন পরিচালনা কমিটির প্রধান ও সাংগঠনিক দায়িত্বপ্রাপ্ত নেতা আলী আজগর তালুকদার হেনা। এসময় উপস্থিত ছিলেন জেলা বিএনপির আহবায়ক কমিটির সদস্য ও বগুড়া শহর বিএনপির সভাপতি অ্যাডভোকেট হামিদুল হক চৌধুরী হিরু, বগুড়া সদর উপজেলা বিএনপির সভাপতি মাফতুন আহমেদ খান রুবেল, শহর বিএনপির সাধারণ সম্পাদক মনিরুজ্জামান মনি, সাংগঠনিক সম্পাদক এস এম মোরশেদ মিটন ও মোঃ সোলায়মান আলী প্রমুখ।

বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য এবং দুপচাঁচিয়া উপজেলা ও পৌর বিএনপির দ্বি-বার্ষিক সম্মেলন পরিচালনা কমিটির প্রধান ও সাংগঠনিক দায়িত্বপ্রাপ্ত নেতা আলী আজগর তালুকদার হেনা জানান, দীর্ঘ ২০ বছর আগে ২০০২ সালে দুপচাঁচিয়া উপজেলা ও পৌর বিএনপির দ্বি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছিল। সে সময়ে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব তারেক রহমানের নির্দেশে দুপচাঁচিয়া বিএনপির সম্মেলন পরিচালনার দায়িত্বপ্রাপ্ত হয়ে সফলভাবে সম্মেলন সম্পন্ন করেছিলাম। দীর্ঘ ২০ বছর পর আবারও বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশে দুপচাঁচিয়া উপজেলা ও পৌর বিএনপির দ্বি-বার্ষিক সম্মেলন পরিচালনার প্রধান ও দায়িত্বপ্রাপ্ত নেতার দায়িত্ব পেয়েছি। তিনি অনুষ্ঠিতব্য এই সম্মেলন সফল করতে সকলের সহযোগিতা কামনা করেন। তিনি আরও জানান, গতকাল সোমবার জেলা বিএনপি কার্যালয়ে সম্মেলন উপলক্ষে বিভিন্ন পদ প্রত্যাশী হিসেবে যারা মনোনয়নপত্র উত্তোলন করেছেন তারা হলেন- দুপচাঁচিয়া উপজেলা বিএনপির সভাপতি পদে একেএম মনিরুল ইসলাম খান স্বপন ও আব্দুল হামিদ, সাধারণ সম্পাদক পদে আব্দুর রহিম ও জাহাঙ্গীর আলম, সাংগঠনিক সম্পাদক পদে জান্নাতুল ফেরদৌস ও মেসকাতুর রহমান; পৌর বিএনপির সভাপতি পদে একক প্রার্থী মোঃ গোলাম ফারুক, সাধারণ সম্পাদক পদে আবু নাছের ও আক্তারুজ্জামান তুহিন, সাংগঠনিক সম্পাদক পদে জাহিদুল হক কাজল ও ইউসুফ আলী মহলদার মানিক। আজ মঙ্গলবার সকাল ১০ টা থেকে দুপুর ১টা পর্যন্ত মনোনয়নপত্র জমা নেয়া হবে। একই দিন বিকেল ৩টা থেকে বিকেল ৫টা পর্যন্ত মনোনয়নপত্র যাচাই-বাছাই, প্রত্যাহার ও প্রতীক বরাদ্দ দেয়া হবে।

নিউজটি শেয়ার করুন


© All rights reserved © seradesh.com
Design, Developed & Hosted BY ALL IT BD