July 5, 2022, 12:54 pm

দুর্গাপুরে শিশু ও নারী উন্নয়নে ২দিন ব্যাপী শিশু মেলার উদ্বোধন

নেত্রকোনার দুর্গাপুরে শুরু হয়েছে শিশু ও নারী উন্নয়নে দুই দিন ব্যাপী শিশু মেলা। ‘শিশু ও নারী উন্নয়ন সচেতনামূলক যোগাযোগ কার্যক্রম (৫ম পর্যায়) ১ম সংশোধন’ প্রকল্পের আওতায় জেলা তথ্য অফিস ও উপজেলা প্রশাসন এই মেলার আয়োজন করে। এ উপলক্ষে মঙ্গলবার সকালে পৌর শহরের জেলা পরিষদ হলরুমে বর্ণাঢ্য র‌্যালী , আলোচনা সভা, চলচিত্র প্রদর্শনী, চিত্রাংকন,  আবৃত্তি, ও কুইজ প্রতিযোগীতা হয়।
আলোচনা সভার সভাপতিত্ব করেন ইউএনও মোহাম্মদ রাজীব উল আহসান।
জেলা তথ্য অফিসের উচ্চমান সহকারী কর্মকর্তা ইনসান উদ্দিনের সঞ্চালনায়  বক্তব্য রাখেন জেলা তথ্য অফিসের উপপরিচালক আল ফয়সাল ,  উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলা উদ্দিন আল আজাদ, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক ডেপুটি কমান্ডার বীর মুক্তিযোদ্ধা  সোহরাব হোসেন তালুকদার, সাবেক উপজেলা চেয়ারম্যান আব্দুল্লাহ হক, উপজেলা আওয়ামী লীগের সদস্য  বিপ্লব মজুমদার, উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা আবু তাহের ভূইয়া, একাডেমীক সুপারভাইজার মো. নাসির উদ্দিন, দুর্গাপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক শামছুনাহার বেগম প্রমুখ।
বক্তারা বলেন, আজকের শিশু আগামী দিনের ভবিষ্যৎ। তাই শিশুদের উজ্জ্বল ও সুন্দর ভবিষ্যৎ নিশ্চিত করার কথা মাথায় রেখে সরকার বিভিন্ন কর্মপরিকল্পনা গ্রহণ করছে । শিশুদের মানসিক বিকাশে এই মেলা গুরুত্বপূর্ন ভূমিকা রাখবে বলে মনে করেন বক্তারা।
দুদিন ব্যাপী আয়োজিত মেলায় ১০ টি শিক্ষামূলক ষ্টল স্থাপন করা হয়েছে।
কলি হাসান,দু্র্গাপুর (নেত্রকোনা)

নিউজটি শেয়ার করুন


© All rights reserved © seradesh.com
Design, Developed & Hosted BY ALL IT BD